ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মারার অভিযোগ মেয়রের বিরুদ্ধে

জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহান শাহের বিরুদ্ধে প্রকাশ্যে এক মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মারার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) ভোর সাতটার দিকে দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে এই ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে বিজয় দিবস উদযাপন অনুষ্ঠিত হয়। সেই অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্ব পান মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্ল্যাহ। এ সময় দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহ ফুলেল শ্রদ্ধা নিবেদন করতে আসেন। উপস্থাপক শ্রদ্ধা নিবেদনের জন্যে মাইকে প্রশাসন ও বিভিন্ন সংগঠনের নাম ঘোষণা করছিল। তখন পৌরসভার নাম ৫ নম্বরে ঘোষণা করার কারণে মেয়র প্রকাশ্যে ওই মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং প্রকাশ্যে তাকে চড়-থাপ্পড় ও ধাক্কা মারেন।


মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্ল্যাহ জানান, প্রশাসনের তালিকায় পৌরসভার নাম ছিল ৫ নম্বরে। তালিকা অনুযায়ী নামগুলো ঘোষণা করা হচ্ছিল। হঠাৎ মেয়র অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। পরে সবার উপস্থিতিতে মেয়র চড়-থাপ্পড় ও ধাক্কা মারেন। জনসম্মুখে এই ধরণের আচরণ অনাকাঙ্ক্ষিত। এ ব্যপারে থানায় একটি লিখিত অভিযোগ করার প্রস্তুতি চলছে।


মেয়র মো. শাহনেওয়াজ শাহান শাহ’র সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, বিজয় দিবসের অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তা মাইকে ছিলেন। প্রটোকল অনুযায়ী পৌরসভার নাম ঘোষণা হবে ৪ নম্বরে। কিন্তু তিনি ৮ নম্বর সিরিয়াল ডাকলেন। প্রটোকল অনুযায়ী ঘোষণা না করে অপমান করলেন পৌরসভাকে। তবে এ ঘটনায় শিক্ষা কর্মকর্তার সাথে শুধু তর্ক হয়েছে। গায়ে হাত দেওয়ার বিষয়টি মিথ্যা, এমন কোনো ঘটনা ঘটেনি।


মহান বিজয় দিবসে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার শারীরিক লাঞ্ছনার খবরটি নিশ্চিত করে দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবির জানান, এ বিষয়ে মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন্নাহার শেফা জানান, পৌরসভার মেয়র কর্তৃক উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত করার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রকাশ্যে, জনসম্মুখে সরকারি দায়িত্ব পালনরত একজন কর্মকর্তাকে লাঞ্ছিত করার ঘটনাটি সত্যিই দুঃখজনক। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ads

Our Facebook Page